ABRUPT (14) আকস্মিক কিছু করা Murphy, MIND - Kolkata Herbal. Ginseng.Homeo Unani Herbal Medicine.Repertory Materia Medicia.

Kolkata Herbal. Ginseng.Homeo Unani Herbal Medicine.Repertory Materia Medicia.

ফোনে অর্ডার দিতে: 01720000039 অর্ডার করার জন্য প্রোডাক্ট কোডটি লিখে কল বা SMS, Whatsapp, IMO করুন. সারা বাংলাদেশ কুরিয়ারে ডেলিভারি । Ginseng Alkushi Ashwagandha জিনসিং আলকুশি, অশ্বগন্ধা শিমুল

SUBTOTAL :
ABRUPT (14) আকস্মিক কিছু করা Murphy, MIND

ABRUPT (14) আকস্মিক কিছু করা Murphy, MIND

Short Description:

Product Description

 

Source: Murphy – Mind
Rubric: আকস্মিক কিছু করা ABRUPT (14)

রোগীর ভাষ্যঃ ছেলে হাসছে খেলছে এর মাঝে হঠাত করে দেখা গেল টেবিলে ঘুশি মাড়ল, কাউকে ধাক্কা ধাক্কা দিল, কিছু একটা ফেলে দিল ইত্যাদি ইত্যাদি।

Medicine: 3 CALC, 1 cham, 3 HEP, 2 lyc, 1 med, 1 nat-m, 2 nit-ac, 2 nux-v, 2 plat, 3 PULS, 1 rauw, 1 sil, 3 SULPH, 2 tarent
Source: Murphy – Mind
Rubric: ABRUPT harsh (12)

রোগীর ভাষ্যঃ ছেলে হাসছে খেলছে সবার সাথে ভদ্র ব্যবহার করছে এর মাঝে হঠাত করে অভদ্রের মতো কঠোর ও রূঢ় হয়ে যায়।

Medicine: 1 ars, 1 caust, 3 GRAPH, 1 hep, 2 kali-i, 1 lach, 1 lyss, 1 med, 1 nat-m, 1 nux-v, 2 sep, 2 staph
Source: Murphy – Mind
Rubric: ABRUPT rough, yet affectionate (3)

রোগীর ভাষ্যঃ স্যার আমার মেজাজের কথা কি বলব বাসায় গেলাম স্ত্রীর সাথে খুব ভালো সময় কাটাচ্ছি হঠাত করে শুনলাম সে অলসতা করে দুপুরের খাবার খায়নি অমনি তার সাথে রাগারাগি শুরু করে দিলাম এক পর্যায়ে হাতও উঠালাম- এ হল আমার মেজাজ।

 

Abrupt

উচ্চারণ: এব-রাপ্ট


আকষ্মিক।

অপ্রত্যাশিত।

অন্যের প্রতি শ্রদ্ধাহীন।

রূঢ় আচরণ করে।


ভাষ্য:

একজন রোগী মাসিকের সমস্যায় ভুগছিলেন। চেম্বারে তাকে জিজ্ঞাসা করা হলো যে তার কি সমস্যা। ভদ্র মহিলা অনেকক্ষণ কোন উত্তর না দিয়ে দীর্ঘক্ষণ চুপচাপ বসে থাকেন। তাকে আবারো কয়েকবার একই প্রশ্ন করা হলো কিন্তু পূর্বের মতই কোন উত্তর না দিয়ে চুপচাপ বসে থাকলেন। এবার হঠাৎ করেই, আচমকা জানালেন যে তার মাসিকের সমস্যা।


ভাষ্য:

রোগীর মা-বাবা জানালেন যে তার ছেলে হঠাৎই অসন্তোষ্ট হয়।


ভাষ্য: রোগীর পরিবারের সদস্যগন জানালেন যে, রোগী বিয়ের দাওয়াত খেতে যাওয়ার উদ্দেশ্যে কাপড় চোপড় পড়ে প্রস্তুত ছিল।কোন কথা নেই বার্তা নেই, আচমকা সে কাপড় চোপড় পাল্টাতে শুরু করে বলল, এ বিয়ের অনুষ্ঠানে সে যাবে না।  


Sudden and not expected.

Sudden and unexpected.

Our conversation came to an abrupt end.


RUDE : dealing with people in a quick way that is unfriendly or rude.

She has a rather abrupt manner.


ঔষধ সমূহ (৪০টি):

Anac.ars. Aur-m. bac. CALC. Carb-v. CAUST. cham. chir-fl. dendr-pol. graph. haliae-lc. HEP.. Kali-i. kola lac-leo. Lach. Lyc. lyss. med. nat-m. Nit-ac. NUX-V. op. pitu-a. Plat. podo. polys. PULS. rauw. rubd-met. sal-fr. sanguis-s. Sep. sil. Staph. SULPH. Tarent. tax. tub.